রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে আগ্নেয়াস্ত্র, গুলি সহ মাদক আটক

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে আগ্নেয়াস্ত্র, গুলি সহ মাদক আটক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চকপাড়া এবং সোনামসজিদ সীমান্তে বাংলাদেশ বর্ডার গার্ড (৫৯ বিজিবি)’র চকপাড়া বিওপির টহল দল পৃথক পৃথক অভিযান পরিচালনা করে ইয়াবা, দেশী ওয়্যান স্যুটার গান ও গুলি এবং সোনামসজিদ সীমান্তে ফেন্সিডিল, বিদেশী মদ, ইয়াবা ও হেরোইন আটক করা হয়। শুক্রবার ২ ডিসেম্বর দিনব্যাপী অভিযান পরিচালনা করে আগ্নেয়াস্ত্র সহ বিপুল পরিমাণ মাদক আটক করতে সক্ষম হয়েছে বিজিবির যোয়ানরা।
বিজিবির তথ্যমতে, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ২ ডিসেম্বর রাত আনুমানিক সোয়া১২ ঘটিকায় চকপাড়া বিওপির নায়েক মোঃ আব্দুল বারিক এর নেতৃত্বে টহল দল বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৩ মেইন হতে আনুমানিক ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে উপ চকপাড়া মাঠে অভিযান পরিচালনা করে মালিকবিহীন ৯ হাজার ৭৫০ পিস ইয়াবা আটক করতে সক্ষম হয়।
তাৎক্ষণিক অপর এক অভিযানে ব্যাটালিয়নের অধিনায়ক এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল চকপাড়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৩/৪-এস হতে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নামোচকপাড়া স্থানে ৩  চোরাকারবারীকে দেখতে পেলে টহল দলের ধাওয়া খেয়ে ১টি ব্যাগ ফেলে দৌড়ে ভারতের দিকে পালিয়ে যায়। টহল দল উক্ত স্থান তল্লাশী করে ফেলে যাওয়া ব্যাগ হতে ৪টি দেশী ওয়্যান স্যুটার গান এবং ৪ রাউন্ড গুলি আটক করতে সক্ষম হয়।
এদিকে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ২ ডিসেম্বর রাত আনুমানিক পৌনে ১ ঘটিকায় সোনামসজিদ বিওপির হাবিলদার মোঃ কামরুজ্জামান বিশ্বাস এর নেতৃত্বে টহল দল বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৫/১৭-এস হতে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বালিয়াদিঘী নামক স্থানে অভিযান পরিচালনা করে সেখান থেকে মালিকবিহীন অবস্থায় ১৩ বোতল ফেন্সিডিল, ২৭ বোতল বিদেশী মদ এবং ৩০০ গ্রাম হেরোইন আটক করতে সক্ষম হয়। আটকৃত মালামালের ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।
এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন (৫৯বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আমীর হোসেন মোল্লা, পিএসসি বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, এবং বর্তমান পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com